ব্লক

0

 

ব্লক

আশরাফ শ্যামল

------------- ------------- ------------- ------------- -------------

আরিফ-একটা মেয়ের সাথে রোজ কথা বলতো নাম তার শীলা

কথার লিমিট ছিলোনা ফোন চার্জে রেখেও কথা বলতো ঘন্টার পর ঘন্টা কখন সময় ফুরিয়ে যেতো বুঝতেই পারতো না হঠাৎ একদিন ম্যাসেঞ্জারে আর কল যায়না কল আসেও না ব্লক মেরে রেখেছে শীলা যে কোনো কারণে।

যা- হোক হঠাৎ আচানক ম্যাসেঞ্জারে রিং বেজে উঠে মোবাইল হাতে নিয়ে দেখতে পাই শীলার কল আমিতো অবাক তারাতারি ফোন রিসিভ করে বললাম হ্যালো আর কিছুই বললাম না ওপাশ থেকে ------------- আওয়াজ এলো -------------

 

শীলা -কেমন আছেন আপনি?

শরীলটা ভালো তো! বাড়ির সবাই ভাল আছে তো!কোনো খোঁজ খবর নাই একেবারে হিম্মম্মম্মম্ম ভুলেই গেছেন তাই না?

আরিফ-আলহামদুলিল্লাহ আল্লাহ সবাইকে ভাল রেখেছে ব্লক মারা থাকলে কারো খোঁজ খবর নেয়া যায় না বর্তমান ভার্চ্যুয়াল লাইফে।

শীলা -যেই মানুষ টা 14 বছর আগে হারিয়ে যাওয়া পরিচিত মানুষ খোঁজে বের করতে পারে সে এখনকার সময় খোঁজে পায় না অবিশ্বাস্য লাগে বিষয়টি তবে সবাই যে ভালো আছে আলহামদুলিল্লাহ এটাই অনেক।

আরিফ -একটা মানুষ ১৪ বছর আগে আঘাত ছাড়া ছিলো যে কারনে কাছের লোকদের খুজে বের করেছিলো যারা কাছের ছিলো তারা যদি দূরে থাকতে চায় তাদের দূরেই ভাল থাকতে দেয়া দরকার।

আমি সেল্ফিস নই যে আমার ভাল টাই দেখবো আমি ইচ্ছাকৃত ভাবেই খোঁজটা নেই নি কিন্ত প্রতিদিনই আমার ব্লকটা মুক্ত থাকার অপেক্ষায় ছিলাম যাক প্রায় পাঁচ মাস পর মুক্তি পেয়ে একটু নিজেকে সান্ত্বনা দিতে পারবো যে আমার অপেক্ষাটা ব্যার্থ যায়নি।

তাছাড়া তোমার বিয়ে হয়ে গেছে তোমাকে ডিষ্টার্ব করতে চাইনি দোয়া চেয়েছিলে দিয়েছিলাম তোমার কাছ থেকে রিপ্লাই পাইনি ভাল থাকো অলয়েস এটাই কামনা।

শীলা- আমি দুঃখিত যে আপনার শুভেচ্ছার রিপ্লাই দিতে পারিনি বলে ব্লকের বিষয় টা আমি ইচ্ছেকৃত ভাবেই করেছিলাম তা আপনি ভাল করেই জানেন আমিতো এমনই ঠিক আছে নেটে ব্লক করেছি মোবাইল নাম্বার তো বল্ক করিনি একটা বার ফোনতো দিতে পারতেন নাকি!

তা- তো করলেন না আপনিও কি আমার মতো!

আরিফ- আরে বোকা আমিতো বললাম আমি ইচ্ছেকৃত ভাবেই খবর নেইনি তাছাড়া এমনিতেই আমি অনেক লম্বা সময় পরে তোমার খোঁজ খবর নিতাম এটা তুমি ভাল করেই জানো তাছাড়া তোমার বড় ভাই থেকে তোমার সকল খবর আমি জেনে নিতাম যাক সব কথা বাদ দাও অনেক নালিশ হয়েছে এখন বলো নতুন জীবন কেমন চলছে?

শীলা - আলহামদুলিল্লাহ অনেক ভাল যেমন চেয়েছি তেমন পেয়েছি দোয়া করবেন যেনো সব সময় ভাল থাকি আপনিও ভাল থাকবেন খবর নিয়েন মাঝে মাঝে আজ রাখি আবার পরে কথা হবে ইনশাআল্লাহ।

আরিফ- আচ্ছা ভাল থেকো দোয়া রইলো আল্লাহ হাফেজ

বিঃদ্রঃ এই কথা বলে রাখার পর আর বেশি একটা কথা বা চ্যাট হয়না আর শীলার সাথে আরিফের /কারণ শীলা ব্যাস্ত নিজের সংসারের কাজে আর আরিফ ব্যাস্ত তার নিজের যতো পার্সোনাল আর অফিসের কাজে।

Asraf Shamol

Post a Comment

0Comments
Post a Comment (0)